Connect with us

খেলা

দেড় যুগ পর পাকিস্তান সফরে যাচ্ছে নিউজিল্যান্ড

সবশেষ ২০০৩ সালে পাকিস্তান সফরে গিয়েছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। মাঝের সময়টায় কয়েকবার দ্বিপাক্ষিক সিরিজের সম্ভাবনা তৈরি হলেও শেষ পর্যন্ত তা মাঠে গড়ায়নি। গেল বছর সব ঠিকঠাক থাকার পরেও শেষ মুহূর্তে পাকিস্তান সফর বাতিল করেছিল কিউইরা। তবে এবার নতুন করে পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজের সময়সূচি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

চলতি বছরের ডিসেম্বরে দীর্ঘ ১৯ বছর পর পাকিস্তানে সিরিজ খেলবে কিউইরা। দুই টেস্ট, আট ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টি খেলতে দেশটিতে যাচ্ছে নিউজিল্যান্ড।

মূলত দুই দফায় পাকিস্তানে সফর করবে কিউইরা। প্রথমে ডিসেম্বরে দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলবে নিউজিল্যান্ড। এরপর আগামী বছরের এপ্রিল-মে মাসে তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টি খেলতে আবার পাকিস্তান যাবে কিউইরা। চলতি বছরের ২৭ ডিসেম্বর করাচিতে শুরু হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। পরে ৪ জানুয়ারি থেকে মুলতানে হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। এরপর আবার করাচিতে ফিরে ১১, ১৩ ও ১৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজের তিন ম্যাচ।

দ্বিতীয় দফায় পাকিস্তান সফরে গিয়ে লাহোরে পাঁচ ম্যাচের প্রথম চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। এরপর ২৩ এপ্রিল করাচিতে হবে শেষ টি-টোয়েন্টি ম্যাচ। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুইটি ম্যাচ হবে করাচিতেই, ২৬ ও ২৮ এপ্রিল। পরে রাওয়ালপিন্ডিতে ১, ৪ ও ৭ মে শেষ তিন ওয়ানডে খেলে দুই দফার পাকিস্তান সফর শেষ করবে কিউইরা।

More in খেলা