Connect with us

বিনোদন

নায়ক ছাড়া নায়িকা হবেন দীঘি

বড় পর্দায় শিশুশিল্পী হিসেবে অভিনয়ে আলো ছড়িয়েছেন। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। মাঝখানে লম্বা বিরতি দিয়ে ফেরেন পুরোদস্তুর নায়িকা হিসেবে। সম্প্রতি নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তরুণ এই চিত্রনায়িকা। হ্যাঁ, বলা হচ্ছে নতুন দিনের মেধাবী অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘির কথা।

কামরুল হাসান ফুয়াদ পরিচালিত ‘দেয়াল’ ছবিতে নাম লিখিয়েছেন এ অভিনেত্রী। আগামী নভেম্বরে ছবিটির শুটিংয়ে অংশ নেবেন বলে জানালেন দীঘি। তবে এই ছবিতে তার বিপরীতে কোনো নায়ককে থাকবে না। তিনি জানালেন, ছবি গল্পটাই আসলে এমন যেখানে নায়কের দরকার পড়ে না।

নায়ক ছাড়া নায়িকা হবেন—ব্যাপারটা ঢালিউডে নতুনই বটে। তারওপর সবে নায়িকা হিসেবে ক্যারিয়ার শুরু করেছেন, এখনই এমন সিদ্ধান্ত নিতে প্রথম প্রথম দ্বিধাদ্বন্দ্বে ভুগছিলেন দীঘি। বিষয়টি স্বীকার করে তিনি বলেন, ‘ছবিটি নিয়ে বেশ কিছুদিন ধরে আলাপ–আলোচনা চলছিল। শুরুতে কাজটা করা নিয়ে কিছুটা দ্বিধাদ্বন্দ্বে ছিলাম। পরে ভাবলাম, গল্পে যেহেতু চ্যালেঞ্জ আছে, আমি চ্যালেঞ্জটা নিতে চাই। নিজেকে অন্য রকমভাবে পর্দায় উপস্থাপনেরও একটা লোভ ছিল। ভাবলাম, জীবনে নতুন অভিজ্ঞতার সঙ্গে পরিচিত হই। তাই রাজি হয়েছি।’

ছবির গল্প নিয়ে এখনই কিছু বলা বারণ জানিয়ে দীঘি বলেন, ‘আমাদের এখানে এ ধরনের গল্পে কিন্তু কাজ খুব একটা হয় না। গল্প সম্পর্কে কিছু বলা বারণ আছে, তাই আমি কিছুই জানাতে পারছি না। চরিত্রটির জন্য নিজেকে প্রস্তুত করছি, এতটুকুই শুধু বলব।’

পারিবারিক গল্পের এই ছবিতে দীঘি ছাড়াও আছেন একঝাঁক তারকা অভিনেতা। তাদের মধ্যে আছেন মামুনুর রশীদ, তারিক আনাম খান, ফজলুল রহমান বাবু, সালাউদ্দিন লাভলু, আরফান আহমেদ, জয় রাজ, সাবেরী আলম, অলিউল্লাহ হক রুমি প্রমুখ।

সম্প্রতি ‘জীবন জুয়া’ নামে একটি অ্যানথোলজি সিনেমার কাজ শেষ করেছেন দীঘি। এতে তার বিপরীতে অভিনয় করেছেন সুদীপ বিশ্বাস। মুক্তির অপেক্ষায় রয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি। এতে বঙ্গবন্ধুর সহধর্মিণী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের তরুণী বেলার চরিত্রে অভিনয় করেছেন তিনি। ছবিটি পরিচালনা করেছেন ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল।

 

More in বিনোদন