Connect with us

খেলা

পাকিস্তানে না গিয়ে আইপিএল খেলতে পারবেন কিউই ক্রিকেটাররা

দেড় যুগ পর অবশেষে পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছে নিউজিল্যান্ড। ২০২২-২৩ মৌসুমে মোট দুবার পাকিস্তান সফরে যাবে কেন উইলিয়ামসনের দল। কিন্তু এবারেও দেখা দিয়েছে নতুন বিপত্তি। দ্বিতীয় দফায় কিউইদের পাকিস্তান সফর চলাকালে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। তাই ক্রিকেট নিউজিল্যান্ড জানিয়েছে, সফরে না গিয়ে আইপিএল খেলতে চাইলেও পুরোপুরি স্বাধীনতা পাবেন ক্রিকেটাররা।

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ক্রিকেট লিগ আইপিএলের প্রত্যেক আসরে অংশ নেন বিভিন্ন দেশের তারকা ক্রিকেটাররা। সে তালিকায় নাম আছে বেশকিছু কিউই ক্রিকেটারেরও। তাই আইপিএলের সময় পাকিস্তান সফর থাকলেও খেলোয়াড়দের স্বাধীনতা দিতে চায় ব্ল্যাকক্যাপস বোর্ড। বুধবার এনজেডসির প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানিয়েছেন এমনটাই।

হোয়াইট বলেন, ‘যতটুকু জানি, আমাদের পূর্ণশক্তির দলই পাকিস্তানে যাবে। আমি ক্রিকেটার এবং তাদের অ্যাসোসিয়েশানের সাথে এই ব্যাপারে কথা বলেছি। তবে ক্রিকেটাররা আইপিএল খেলার অনুমতি চাইলে সেটাও পাবে। তারা পাকিস্তান সফরেও যেতে পারবে অথবা আইপিএলেও খেলতে পারবে।’

সফরের প্রথম কিস্তি শুরু হবে চলতি বছরের ডিসেম্বরে। ২৭-৩১ ডিসেম্বর করাচি টেস্ট এবং ৪-৮ জানুয়ারি মুলতান টেস্ট খেলবে দুদল। এই দুটি টেস্ট খেলেই করাচিতে ওয়ানডে সিরিজে অংশ নেবে পাকিস্তান ও নিউজিল্যান্ড। প্রথম দফায় তিনটি ওয়ানডে ম্যাচও খেলবে দুদল। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে ১১, ১৩ এবং ১৫ জানুয়ারি।

সিরিজের দ্বিতীয় দফায় পাঁচটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি খেলবে নিউজিল্যান্ড। করাচিতে ১৩, ১৫, ১৬ এবং ১৯ এপ্রিলে অনুষ্ঠিত হবে প্রথম চারটি টি-টোয়েন্টি। পঞ্চম ও শেষ ম্যাচটি হবে ২৩ এপ্রিল, লাহোরে। ২৬ ও ২৮ এপ্রিল লাহোরে দুটি ওয়ানডে খেলবে তারা। সিরিজের শেষ তিনটি ওয়ানডে ম্যাচ হবে রাওয়ালপিন্ডিতে।

More in খেলা