Connect with us

লাইফ স্টাইল

প্রথম ডেটে সঙ্গীকে ১০টি প্রশ্ন করলে মিলবে উপকার

প্রেমের সম্পর্কে জড়ানোর ক্ষেত্রে প্রথম ডেটের গুরুত্ব অনেক। একে অপরের সঙ্গে প্রথমবারের মত চোখে চোখ রাখা বা ভালোবাসা এগিয়ে নেওয়ার ক্ষেত্রে এই সময় খুবই গুরুত্বপূর্ণ। এসময় বেশকিছু প্রশ্ন এগিয়ে নিতে পারে নব তৈরী সম্পর্ককে।

এই সময় জীবনসঙ্গী বাছাইয়ের ক্ষেত্রে অ্যাপ ও অনলাইনে ভরসা রাখেন অনেকেই। কর্মব্যস্ত জীবনে আলাদা করে মনের মানুষ খুঁজে পাওয়ার সুযোগ অনেকেরই হয় না। এ দিকে একেবারে অচেনা কারও সঙ্গে জীবনের বাকি সময় কাটাতেও রাজি নয় আধুনিক প্রজন্ম।

স্বাভাবিক ভাবেই জনপ্রিয়তা বাড়ছে অনলাইন ডেটিং অ্যাপগুলির। সোশ্যাল মিডিয়ার হাত ধরেও মনের মতো মানুষকে খুঁজে পান অনেকই।
শুধু জীবনসঙ্গীই নয়, একাকিত্ব ঘোচাতে বন্ধুদের খুঁজে পেতেও অনেকেই দ্বারস্থ এমন অ্যাপগুলির। কিন্তু এই ধরনের ডেটিং সাইটে আলাপের পর ভাল লাগার মানুষটির সঙ্গে প্রথম মুখোমুখি সাক্ষাতে অবশ্যই কিছু নিয়ম মেনে চলুন।

দীর্ঘমেয়াদী সম্পর্ক ও বন্ধুত্ব টিকিয়ে রাখার ক্ষেত্রে প্রথম দিনেই কিছু প্রশ্ন করে নেওয়া শ্রেয়। তা হলে সেই ব্যক্তি সম্পর্কটি সত্যিই এগিয়ে নিয়ে যেতে চাইছেন কি না, তার স্পষ্ট ধারণা পাওয়া যায়।

চলুন দেখে নেওয়া যাক প্রথম ডেটে গিয়ে কোন দশটি প্রশ্ন করতে পারেন সঙ্গীকে-

সম্পর্কে আপনি ঠিক কী চাইছেন? বন্ধুত্ব না কি প্রেম?

আপনার মতে আদর্শ সঙ্গী ঠিক কেমন হওয়া উচিত?

একাকিত্ব কাটান কী ভাবে?

সম্পর্কে কোনও সমস্যা হলে আপনি কার কাছে উপদেশ নেন?

আপনি আগে কোনও সম্পর্কে ছিলেন? কত দিন টিকেছিল সেই সম্পর্ক?

আপনি কি রোমান্টিক প্রকৃতির মানুষ?

আমার কোন স্বভাব আপনার সবচেয়ে ভাল লেগেছে?

আমার সঙ্গে ডেটে আসবেন এমনটা কেন মনে হল?

আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কী?

অবসরে আপনি কী ভাবে সময় কাটেন?

প্রথম আলাপেই কোনও ব্যক্তির চরিত্র ও স্বভাবের বিষয় সঠিক ধারণা পাওয়া যায় না। তবুও উপরের প্রশ্নগুলির মাদ্যমে আপনি আপনার সঙ্গী সম্পর্কে বেশ কিছু ধারণা পাবেন। ভবিষ্যতে আবার তার সঙ্গে ডেটে যাবেন কি না তার খানিকটা আভাস পেতে পারেন আরকি!

More in লাইফ স্টাইল