Connect with us

ধর্ম

মুহাম্মাদ (সা.) ছিলেন উত্তম চরিত্রের মানুষ

আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ নানা আয়োজন, যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করেছে আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ। রোববার (৯ অক্টোবর) সকালে মেডিকেল কলেজের ব্যারিস্টার রফিক-উল হক মিলনায়তনে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক ডা. মুহাম্মদ আব্দুস সবুরের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আশরাফ-উজ-জামান, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মাহমুদা হাসান, আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা হারুন অর রশিদ প্রমুখ।

এসময় অধ্যাপক ডা. মুহাম্মদ আব্দুস সবুর বলেন, মানবতার চরম দুর্দিনে মহান আল্লাহতায়ালা সর্বকালের শ্রেষ্ঠ মানব হযরত মুহাম্মদকে (সা.) পাঠিয়েছিলেন বিশ্ব মানবতার শান্তি দূত হিসেবে। তিনি ছিলেন উত্তম চরিত্রের মানুষ। ক্ষমা, উদারতা, ধৈর্য, সহিংসতা, সততা ও সত্যবাদিতা, দয়া, দানে, কাজে-কর্মে, আচার-আচরণে, মানবতা ও মহত্ব সব গুণাবলির অধিকারী ছিলেন তিনি।

dhakapost

তিনি বলেন, রাসূল (সা.) ছিলেন সর্বকালের সবার জন্য উত্তম আদর্শ। তার জীবনাদর্শ অনুসরণ করা আমাদের জন্য অত্যাবশ্যকীয়।

অনুষ্ঠানে বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সা.) এর জীবনাদর্শ নিয়ে কুরআন ও হাদিস থেকে আলোচনা করেন মাওলানা ড. হাবিবুর রহমান। অনুষ্ঠানে নাতে রাসূল (সা.) পরিবেশন করেন শিল্পী লিটন হাফিজ চৌধুরী। এসময় আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ ও নার্সিং ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

More in ধর্ম