Connect with us

খেলা

সানজিদারা ময়মনসিংহেও পাবেন ছাদখোলা গাড়ির অভ্যর্থনা

সানজিদারা ময়মনসিংহেও পাবেন ছাদখোলা গাড়ির অভ্যর্থনা

গারোপাহাড়ের পাদদেশের গ্রাম কলসিন্দুর থেকে হিমালয় জয় করা ফুটবলকন্যাদের রাজকীয় প্রত্যাবর্তনে বর্ণিল আয়োজন করা হচ্ছে ময়মনসিংহে। সানজিদা খাতুন-মারিয়া মান্ডাসহ আট ফুটবলারকে বরণ করতে ময়মনসিংহে টানা দুইদিন অনুষ্ঠান হবে। জেলা শহরে ছাদ খোলা গাড়িতে ঘুরবেন ফুটবলকন্যারা। নেপাল থেকে ট্রফি নিয়ে ফিরে ঢাকাতেও এমন অর্ভ্যথনা পেয়েছিল মেয়েরা।

এরপর তারা সংবর্ধিত হবেন তাদের নিজ গ্রাম কলসিন্দুরেও। সাফ চ্যাম্পিয়নশিপ ট্রফি জয়ী বাংলাদেশ দলে থাকা কলসিন্দুরের আট ফুটবল কন্যা সানজিদা আক্তার, মারিয়া মান্ডা, শাছুন্নাহার সিনিয়র, শামছুন্নাহার সিনিয়র, শিউলি আজিম, তহুরা খাতুন, সাজেদা আক্তার ও মার্জিয়া আক্তারের বরণ নিয়ে বিরাজ করছে উৎসবের আমেজ।

জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও ফুটবল ফেডারেশন যৌথভাবে আগামী বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) এবং রেঞ্জ ডিআইজির পক্ষ থেকে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আট ফুটবলারকে ঢাকা থেকে ময়মনসিংহে আনার জন্য কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের নারী ফুটবল টিমের ম্যানেজার মালা রাণী সরকার এবং ফুটবল ফেডারেশন ময়মনসিংহ শাখার কর্মকর্তা বোরহান উদ্দিনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের নারী ফুটবল টিমের ম্যানেজার মালা রাণী সরকার জানান, ফুটবলকন্যাদের তিনি রিসিভ করবেন ফেডারেশন থেকে। বৃহস্পতিবার সকালে ঢাকার ফুটবল ফেডারেশন কার্যালয় থেকে ফুটবলকন্যারা সড়কপথে ময়মনসিংহের উদ্দেশ্যে রওনা দেবেন। পথে ভালুকা ও ত্রিশাল উপজেলা এলাকায় সড়কের উপর ১০ মিনিট করে বিরতি নিবে তাদের গাড়ি বহর। গাড়িতে অবস্থান করা ফুটবলারদের ফুল দিয়ে বরণ করে নিবে স্থানীয়রা।

এরপর ময়মনসিংহ সদরের সিবিএমসি হাসপাতালের সামনে থেকে তাদের বরণ করে নিয়ে ছাদখোলা গাড়িতে শোভাযাত্রাসহ ময়মনসিংহ নগরীর প্রধান সড়ক ঘুরে সার্কিট হাউজে যাবে। সেখানে দুপুরে খাবারের পর শিল্পাচার্য জয়নুল আবেদীন পার্কের বৈশাখী মঞ্চে জেলা প্রশাসন জেলা পুলিশ ও ফুটবল ফেডারেশন যৌথভাবে তাদের সংবর্ধনা দেবে।

পরের দিন পুলিশের রেঞ্জ ডিআইজি কার্যালয়ে ফুটবলারদের সংবর্ধনা দেওয়া হবে। শুক্রবারই ফুটবলারদের ধোবাউড়ায় বাড়িতে নেওয়া হবে। স্কুলের পক্ষ থেকে সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষামন্ত্রীকে রাখার জন্য চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে, ফুটবলারদের বরণ করতে প্রস্তুত ধোবাউড়া উপজেলা প্রশাসনও। এছাড়াও, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, ইউনিয়ন পরিষদ ও কলসিন্দুর স্কুলও পৃথক অনুষ্ঠানের আয়োজন করছে।

ধোবাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া নাজনিন বলেন, ফুটবলারদের ফিরতে শুক্রবার রাত হয়ে গেলে শনিবার অনুষ্ঠান করা হবে। তাদের আর্থিক পুরস্কারও প্রদান করা হবে।

More in খেলা