Connect with us

খেলা

ফাইনালের আগে কাঠমান্ডুতে পল

আগামী পরশু স্বাগতিক নেপালের বিপক্ষে ফাইনাল খেলবেন সাবিনারা। কোচ গোলাম রব্বানী ছোটনের কোচিংয়েই বাংলাদেশ দল ফাইনালে উঠেছে। সেই ফাইনালের আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্রিটিশ টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি আজ (শনিবার) নেপালের কাঠমান্ডুতে পৌঁছেছেন।

বাংলাদেশ দল আজ সকালে অনুশীলন করেছে। দুপুরে কাঠমান্ডুতে পৌঁছানোয় আজকের অনুশীলনে ছিলেন না পল। অনুশীলনে না থাকলেও আজকের সন্ধ্যার টিম মিটিংয়ে তিনিই ব্রিফ করেছেন বলে জানা গেছে।

 

ফাইনালের আগে আগামীকাল বাংলাদেশের শেষ অনুশীলন। সেই অনুশীলনে পলের থাকার কথা রয়েছে। অনুশীলনে থাকলেও ম্যাচের দিন ডাগ আউটে তার থাকার সম্ভাবনা নেই। কারণ এ টুর্নামেন্টে তার রেজিস্ট্রেশন করায়নি বাফুফে।

পলের আনুষ্ঠানিক পদ টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিক ডিরেক্টর। অফিসিয়াল পদ ডিরেক্টর হলেও তিনি কোচিংও করান। বিশেষ করে নারী দল ও একাডেমির ফুটবলাররা তার অধীনে নিয়মিত প্রশিক্ষণ নেন।

গত মাসে সাফ অ-২০ দল তার কোচিংয়ে ভারতে রানার্স আপ হয়েছে। অ-২০ দল বাহরাইনে এএফসিতে খেলছে। সেই টুর্নামেন্টে পলকে পাঠায়নি বাফুফে। শ্রীলঙ্কায় সাফ অ-১৭ টুর্নামেন্টে পাঠিয়েছে। সাফ নারী চ্যাম্পিয়নশিপ ও সাফ অ-১৭ চ্যাম্পিয়নশিপ একই সময় হওয়ায় পল নারী টুর্নামেন্টে না গিয়ে অনূর্ধ্ব ১৭ টুর্নামেন্টে গিয়েছেন।

শ্রীলঙ্কায় বাংলাদেশ অ-১৭ দল ভারতের বিপক্ষে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয়। শ্রীলঙ্কা থেকে বাংলাদেশে ফিরে আজ আবার কাঠমান্ডুতে গিয়েছেন পল।

 

গত পাঁচ বছর বাংলাদেশ নারী দলের আন্তর্জাতিক সব টুর্নামেন্টেই ছিলেন পল। এবারই শুধু সাফ নারী চ্যাম্পিয়নশিপে ছিলেন না। তবে শেষ মুহূর্তে উপস্থিত হলেন তিনি।

 

প্যান্ট পরতে ভুলে গিয়েছেন মালাইকা!

More in খেলা