Connect with us

খেলা

ঘরে বসে নেই সোহান | চোট সামলে উঠার পথে তিনি

এশিয়া কাপ খেলতে এখন সংযুক্ত আরব আমিরাতে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। সব ঠিক থাকলে নুরুল হাসান সোহানও থাকতে পারতেন সেই দলে। এমন কী বনে যেতে পারতেন সহ-অধিনায়কও। কারণ আগের সিরিজেই টি-টোয়েন্টির নেতৃত্ব দিয়েছেন তিনি। কিন্তু ইনজুরিতে সর্বনাশ। ছিটকে গেছেন দল থেকে। পুরোপুরি ফিট হয়ে কবে মাঠে নামতে পারবেন এটিও নিশ্চিত নয়। তবে ঘরে বসে নেই সোহান। লড়ে যাচ্ছেন।

লড়াই করতে গিয়েই ঢাকা পোস্টকে দিয়েছেন সুখবর। চোট সামলে উঠার পথে তিনি। অবস্থা উন্নতির দিকে এই উইকেট কিপার ব্যাটসম্যানের।

ইনজুরিতে থাকলেও ঘরে বসে থাকছেন না সোহান। নিয়মিত চালিয়ে যাচ্ছেন রানিং-জিম সেশন। মিরপুরের শেরে বাংলার স্টেডিয়ামে প্রতিদিনই আসছেন অনুশীলন করতে। নিয়ম করে ট্রেনার ইফতেখার ইফতির ক্লাসে ব্যস্ত রাখছেন সোহান। ক্লাস করে ধীরে ধীরে সুস্থও হচ্ছেন একইসঙ্গে নিজেকে গড়ে তুলছেন পরবর্তী ত্রিদেশীয় সিরিজের জন্য।

আঙ্গুলে অস্ত্রোপচার করে প্রায় এক মাস ধরে মাঠের বাইরে সোহান। নিজের ফেরার লড়াই নিয়ে বুধবার ঢাকা পোস্টকে এই ক্রিকেটার বলছিলেন, ‘আপাতত সুস্থ আছি, ভালো আছি। গতকাল এক্সরে করিয়েছি, রিপোর্ট ভালো আছে। এই কয়দিন রানিং-জিম চালিয়ে যাবো। হয়তো ৫-৬ দিন পর থেকেই ব্যাটিং অনুশীলন করতে পারবো। চেষ্টা থাকবে দ্রুত রিকোভারি করে আবারো দলের সাথে যোগ দেওয়া।’

এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কের দায়িত্ব পান সোহান। তবে ইনজুরিতে পড়ে এক ম্যাচ আগেই দেশে ফিরে আসেন এই ব্যাটার। দেশে ফিরে রিহ্যাব চালিয়ে যাচ্ছেন নিয়মিত। তবে ব্যাটে হাত দেননি এখনো, কয়েকদিনের মধ্যে সেটাও শুরু করবেন।

আরো পড়ুনঃ মুস্তাফিজ আর অটো চয়েজ থাকছেন না

More in খেলা