Connect with us

চিত্রকলা

কক্সবাজারের ৮ তরুণ-তরুণী পেলেন ‘অদম্য তারুণ্য’ সম্মাননা

ঢাকাস্থ কক্সবাজার সমিতির সভাপতি হেলালুদ্দিন আহমেদের সভাপতিত্বে ‘অদম্য তারুণ্য’ সম্মাননা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কক্সবাজারের সাবেক সংসদ সদস্য সহিদুজ্জামান, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, নাট্যকার কাওছার চৌধুরী, কক্সবাজার ক্রীড়া সমিতির সভাপতি ইকবাল মোহাম্মদ শামসুল হুদা, বাংলাদেশ বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (সচিব) মোমিনুর রশিদ আমিন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, একসময়ের পিছিয়ে পড়া জনপদ কক্সবাজার এখন বাংলাদেশকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে। মানবসম্পদ উন্নয়নে কক্সবাজার এখন বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ। কক্সবাজারের তরুণদের জন্য শিল্পসাহিত্য, সংস্কৃতিচর্চা ও তথ্যপ্রযুক্তিবিষয়ক গবেষণাকেন্দ্র স্থাপনের পাশাপাশি একটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি জানান বক্তারা।

সভাপতির বক্তব্যে সাবেক সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমেদ বলেন, কক্সবাজার সমিতি কক্সবাজারের তরুণ-তরুণীদের পাশে আছে। তাঁদের উৎসাহিত করতে সমিতির পক্ষ থেকে এ রকম উদ্যোগ অব্যাহত রাখবে।

অনুষ্ঠানে ‘অদম্য তারুণ্য’ শীর্ষক ডিজিটাল পরিবেশনা প্রদর্শন করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন সমিতির প্রচার প্রকাশনা সম্পাদক মোহিব্বুল মোক্তাদীর।

জিনিয়াসদের ‘ব্যাকরণ’ : লেখক সুশান্ত পাল

More in চিত্রকলা